Home / Sports / Football / জমে উঠেছে নেইমার নাটক

জমে উঠেছে নেইমার নাটক

বার্সেলোনায় ফিরতে চাইছেন নেইমার, এ খবর পুরোনো। পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোও জানিয়ে দিলেন, নেইমারের জন্য ভালো প্রস্তাব আসলে অবশ্যই চলে যেতে দেওয়া হবে। ওদিকে গতকাল ক্লাবের হয়ে অনুশীলনে যোগ দেওয়ার কথা থাকলেও নেইমারের খোঁজ পাওয়া যায়নি। এ নিয়ে নেইমারের বিপক্ষে ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে পিএসজি।

দলবদলের সময় আসবে, আর নেইমারকে নিয়ে কানাঘুষা হবে না, তা কি হয়? এবারও দলবদলের বাজারের সবটুকু আলো নিজের দিকে টেনে নিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। নানা নাটকের জন্ম দিয়ে, দুই ক্লাবের মধ্যে ঘোরতর শত্রুভাবাপন্ন পরিস্থিতি সৃষ্টি করে দুই বছর আগে বার্সেলোনা থেকে পিএসজিতে গিয়েছিলেন।

এত সাধের দলবদলেও স্বপ্ন পূরণ হয়নি তাঁর। মেসির আড়াল থেকে স্বমহিমায় আলোকিত হওয়ার পরিকল্পনা কাজে লাগেনি। বেশ কিছু দিন ধরে শোনা যাচ্ছে এই তারকা আবারও মেসি-সুয়ারেজদের সতীর্থ হতে চান। পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো সেই আলোচনায় আরেকটু রসদ জোগালেন। বলে দিলেন, উপযুক্ত প্রস্তাব আসলে নেইমারকে অবশ্যই ছেড়ে দেওয়া হবে।

নেইমার পিএসজিতে থাকবেন কি না, এ নিয়ে তাঁর প্রতিনিধির সঙ্গে পিএসজির কথা হয়েছে বলে জানিয়েছেন লিওনার্দো, ‘আমরা ওর প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছি। তাদের অবস্থান পরিষ্কার। একটা জিনিস নিশ্চিত, নেইমারের সঙ্গে এখনো আমাদের তিন বছরের চুক্তি বাকি আছে। আর আমরা নেইমারের জন্য এখনো উপযুক্ত কোনো প্রস্তাব পাইনি অন্য ক্লাবের কাছ থেকে। তাই এ নিয়ে বেশি কথা বলতে চাই না। উপযুক্ত প্রস্তাব আসলে নেইমার পিএসজি ছাড়তে পারে। তবে এখনো পর্যন্ত আমরা জানি না নেইমারকে কেউ কিনতে চায় কি না। বা কত দিয়ে কিনতে চায়। সবকিছু এক দিনে তো আর হয় না!’

পিএসজি থেকে নেইমারকে নিয়ে যাওয়া যে সহজ হবে না, সেটা বুঝিয়ে দিয়েছেন লিওনার্দো। পিএসজির দাবি অনুযায়ী অর্থ পরিশোধ করলেই কেবলমাত্র নেইমারকে নিয়ে যেতে পারবে বার্সেলোনা, ‘এই দলবদলটা যদি হয়, অনেক কিছুর ওপর প্রভাব ফেলবে। শুধু আবেগকে প্রাধান্য দিয়ে এ ধরনের গুরুত্বপূর্ণ দলবদল হয় না, অনেক অর্থের বিষয়ও জড়িয়ে থাকে।’

এদিকে নতুন মৌসুমের প্রস্তুতি নেওয়ার জন্য ক্লাবগুলো এর মধ্যেই খেলোয়াড়দের নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছে। যারা বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলছেন (যেমন কোপা আমেরিকা, আফকন, গোল্ড কাপ ইত্যাদি), তাঁরা ছাড়া বাকি খেলোয়াড়দের নিয়েই ক্লাবগুলো প্রাক মৌসুম প্রস্তুতি নিচ্ছে। গতকাল থেকে অনুশীলন শুরু করেছেন পিএসজির খেলোয়াড়েরা। নেইমার যেহেতু ব্রাজিলের কোপা আমেরিকা স্কোয়াডে নেই, সেহেতু তাঁকেও নির্দেশ দেওয়া হয়েছিল অনুশীলনে যোগদান করার জন্য। কিন্তু নেইমার যোগ দেননি এবং পিএসজির দাবি, ক্লাবকে সেটা জানানোর প্রয়োজনও বোধ করেননি।

আনুষ্ঠানিক বিবৃতিতে পিএসজি জানিয়েছে, ‘সোমবার আট জুলাই, প্যারিস সেন্ট জার্মেই স্কোয়াডের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়ার কথা ছিল নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়রের। কিন্তু ঠিক সময় ও স্থানে নেইমার উপস্থিত ছিলেন না। আর এই অনুপস্থিতি সম্পর্কে ক্লাব কিছুই জানে না। এ ধরনের পরিস্থিতির জন্য পিএসজি দুঃখপ্রকাশ করছে। এ ব্যাপারে ক্লাব যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।’

এদিকে পিএসজির বিবৃতি দেখে ক্ষিপ্ত হয়েছেন নেইমারের এজেন্ট, তাঁর বাবা নেইমার সিনিয়র। নেইমার যে গতকাল অনুশীলনে যোগ দিতে পারবেন না, এ ব্যাপারে বলে তাঁরা আগেই পিএসজিকে জানিয়ে রেখেছিলেন!

নেইমার ইনস্টিটিউশনের ব্যবসায়িক ও সাংগঠনিক বিভিন্ন কাজ করার জন্য বছরের এই সময়টায় নেইমার ব্যস্ত থাকেন, বলেছেন নেইমারের বাবা, ‘পিএসজি ও সভাপতি নাসের আল খেলাইফিও আমাদের সঙ্গে আগে এ ধরনের সাংগঠনিক কাজে সহায়তা করেছে। তারা জানে সবকিছু। তাও কেন এভাবে আনুষ্ঠানিক বিবৃতি দিল আমরা বুঝিনি। আমরা অনেক ক্ষিপ্ত এই ব্যাপারে। পিএসজিকে ভালো করেই জানানো হয়েছিল নেইমার থাকতে পারবে না।’

ক্লাব ছাড়ার সময় এলেই যে খেলোয়াড়েরা বর্তমান ক্লাবের অনুশীলনে না এসে এভাবে লাপাত্তা হয়ে যান, এ উদাহরণ নতুন নয়। ওদিকে অ্যাটলেটিকো মাদ্রিদ বারবার সতর্ক করা সত্ত্বেও ফরাসি স্ট্রাইকার আতোয়াঁন গ্রিজমানও ক্লাব ছাড়তে চাইছেন বলে ক্লাবের অনুশীলনে যোগ দিচ্ছেন না। কাকতালীয়ভাবে, গ্রিজমানেরও যাওয়ার কথা বার্সেলোনাতেই।

দলবদলের সময়সীমা শেষ না হওয়া পর্যন্ত নেইমার-নাটকের নতুন নতুন অঙ্ক বের হতেই থাকবে, এটা নিশ্চিতভাবেই বলা যায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *