Home / News / International / ফাইনাল ম্যাচ দেখে মানসিক ট্রমায় নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

ফাইনাল ম্যাচ দেখে মানসিক ট্রমায় নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

লর্ডসে বিশ্ব দেখেছে দুর্দান্ত এক ফাইনাল। যে ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২৪১ রান। লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডও থামে ২৪১ রানে। এর পর খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে দুই দলই সংগ্রহ করে ১৫ রান। কিন্তু ইংল্যান্ড তাদের ইনিংসে বাউন্ডারি বেশি হাঁকানোতে তাদের চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

বিশ্বকাপ জিতল ইংল্যান্ড। কিন্তু মন জিতল নিউজিল্যান্ড। তবে ক্রিকেটের ইতিহাসে এমন রুদ্ধশ্বাস, রোমাঞ্চকর ম্যাচ দেখা অনেক সময়ই কঠিন ও ঝুঁকির। হতাশ হয়েছিলেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নও। জানান, এখনও নাকি ট্রমার মধ্যে আছেন। তবে সেই সঙ্গে তার দেশের দল নিয়ে গর্বিত, এমনটা জানিয়েছেন নিজেই।

বিশ্বকাপ শেষে রেডিও নিউজিল্যান্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে জাসিন্ডা আরডার্ন বলেন, ‘নিউজিল্যান্ডবাসীর অনেকের মত আমিও মানসিকভাবে ট্রমায় আছি। এটা একটা রোমাঞ্চকর ম্যাচ ছিলো। আমি এই ধরনের ম্যাচ আর মনে করতে চাই না। আমি চাই এটা ক্রিকেট ইতিহাসের পাতায় বন্দি হয়ে যাক।’

‘তবে যাই হয়েছে তা ভুলে আমি আমার দল নিয়ে খুবই গর্বিত। আমাদের খেলোয়াড়রা অসাধারণ খেলেছে। আমি মনে করি দেশবাসীও সেটাই ভাবছে। তারা দেশে আসলে অনেক সম্মান পাবে। কারণ তারা আমাদের শেষ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে।

Check Also

শিশু ধর্ষণের শাস্তি ‘মৃত্যুদণ্ড করল ভারত

ভারতের মন্ত্রীসভা শিশুর ওপর ভয়াবহ যৌন অপরাধের শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে একটি ধারা সংশোধন করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *